চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ভাসমান দোকান উচ্ছেদ, ২৫ হাজার জরিমানা, আটক-১০

চকরিয়া অফিস:
চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সড়কের ওপর বসানো প্রায় শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাসমান দোকান উচ্ছেদের পাশাপাশি হকার, ফল ব্যবসায়ী, কাপড় ব্যবসায়ী ও সড়কে যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টিতে সিএনজি ড্রাইভারসহ ১০ ব্যক্তিকে আটক করা হয়।
এছাড়াও বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৫ হাজার ২শত টাকা জরিমানা আদায় করেন। মহাসড়কের পাশে অবৈধভাবে গাড়ি পার্কিং ও ফুটপাতে যানজট সৃষ্টি করায় দুটি গাড়িও জব্দ করেছে।
বুধবার (১৫ জানুয়ারি) বিকালে চকরিয়া পৌরশহর এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, কক্সবাজার যাওয়ার প্রবেশদ্বার হচ্ছে চকরিয়া পৌরশহর। এ পৌরশহরকে পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা সভার আলোকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়।
এসময় সড়কে যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে সিএনজি ড্রাইভারসহ ১০ জনকে আটক করা হয়েছে। অভিযানে পৌরশহরের চিরিঙ্গা-সোসাইটি -পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে প্রায় ভাসমান দোকান উচ্ছেদ করা করা হয়।
তিনি আরও বলেন, পৌরশহরেকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে কোনোভাবেই ভাসমান দোকান বসানো যাবে না। সড়কের ওপরে অবৈধ পার্কিং, যানযট নিরাসন ও পরিস্কার পরিচ্ছন্ন চকরিয়া গড়তে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.