মতবিনিময় সভা কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ চকরিয়াকে ঢেলে সাজাতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যানের আওতায় আনা হবে

আবদুল মজিদ,চকরিয়া:
চকরিয়ায় উপজেলা পরিষদ চত্বরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার(৬ মার্চ) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও কউকের সার্বিক ব্যবস্থাপনায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব শেখ ছাদেকের সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২০১৬ সালে জাতীয় সংসদে পাসকৃত গেজেটে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৬ এর অনুবলে চকরিয়া উপজেলা বর্তমানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন। এ উপজেলাকে ঢেলে সাজাতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যানের আওতায় আনা হবে।এলাকায় জনসাধারণের সুবিধার্থে শীঘ্রই চকরিয়া উপজেলায় কর্তৃপক্ষের জোনাল অফিস স্থাপন করা হবে। ইতোমধ্যে ককসবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন পুরো কক্সবাজার জেলাকে নিয়ে মাস্টার প্ল্যান সংশোধনের লক্ষ্যে ডিপিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদন পর্যায়ে রয়েছে। এটি অনুমোদিত হলে চকরিয়া উপজেলার স্থানীয় জন সাধারণের সাথে সমন্বয় করে মাস্টার প্ল্যানের কার্যক্রম বাস্তবায়ন করা হবে। কউক চেয়ারম্যান আরো বলেন, সকলকে ইমরাত নির্মাণ আইন ও বিধিমালা অনুসরণ করে ইমারত নির্মাণ করারও আহবান জানান।
উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন,চকরিয়া উপজেলাসহ কক্সবাজার জেলাকে আধুনিক ও পরিকল্পিতভাবে সাজাতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কউক এর সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন,চকরিয়া পৌরসভার মেয়র মো: আলমগীর চৌধুরী,তিনি তার বক্তব্যে পৌরসভাকে পরিকল্পিতভাবে গড়ে তুলতে কউক এর সাথে সমন্বয় করে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।এছাড়া সভায় কউক এর চলমান কাজকর্ম নিয়ে আলোচনা করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে. কর্ণেল আনোয়ার উল ইসলাম,তিনি বলেন-ইমারত নির্মাণ বিধি-মালা ও মাষ্টার প্ল্যান নিয়ে আলোচনা করেন কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম।
সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়্যারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন মো:আরফাত, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ।মতবিনিময় সভায় উপজেলার আওতাধীন ১৮টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক,শিক্ষকসহ এলাকার বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।সভাশেষে কউক চেয়ারম্যান সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে সাথে নিয়ে চকরিয়ার উপজেলার বিভিন্ন জনগুরুত্বপূর্ণ পয়েন্ট সমূহ পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.