চকরিয়ায় আদালতের আদেশ অমান্য করে জমি জবর দখলে নিতে হামলা, ২নারীসহ আহত ৩

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মাইজ কাকারা দরগাহ রাস্তার মাথা এলাকায় আদালতের আদেশ ও পুলিশি বাধা উপেক্ষা করে জমি জবর দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জবর দখলকালে বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের দুই নারীসহ ৩জন আহত হয়েছে। আহত হয়েছেন মৃত সোনা মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম (৬৫), পুত্র মো: রায়হান (১৭) ও সাইফুল ইসলামের স্ত্রী হাবিবা জন্নাত (২০)। তাদেরকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতাল কক্সবাজারে প্রেরণ করেন। ২জানুয়ারী সকাল সাড়ে ৯টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগে জানাগেছে, ভুক্তভোগী পরিবারের স্থানীয় মৃত সোনা মিয়ার পুত্র মোঃ বদিউল আলম বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজারে কার্যবিধি আইনের ১৪৪ ধারার আদেশ চেয়ে এম.আর মামলা নং ১৩৩৩/১৯ এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে চকরিয়া উপজেলা সহকারি কমিশনারকে তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য এবং চকরিয়া থানা পুলিশ প্রশাসনকে জমিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে থানার অফিসার ইনচার্জের নির্দেশে উপপরিদর্শক আবদুল্লাহ আল মাসুদ উভয় পক্ষকে শান্তিশৃংখলা বজায় রাখতে নোটিশও দিয়েছেন। কিন্তু তা উপেক্ষা করে অভিযুক্ত পক্ষের মৃত সৈয়দ নুরের পুত্র মোঃ মনজুর আলম, শাহ আলম, জয়নাল, নাছির উদ্দিন ও সেলিম উদ্দিনের নেতৃত্বে ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী এনে প্রকাশ্য দিবালোকে জমি জবর দখলে নিয়ে স্থাপনা নির্মাণ কাজ চালিয়েছে। এ নিয়ে ভুক্তভোগী পরিবার বিজ্ঞ আদালতসহ সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। হামলার ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মো: হাবিবুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে উপপরিদর্শক আবদুল্লাহ আল মাসুদকে ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.