চকরিয়ায় আগুনে আওয়ামীলীগ নেতার বাড়ি পুড়ে ছাই, ৬০ লাখ টাকার ক্ষতি

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে সৃষ্ঠ আগুনে আওয়ামীলীগ নেতার বসতঘর ভস্মীভুত হয়ে গেছে। আগুনে বাড়ির ভেতরে রক্ষিত মুল্যবান আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালঙ্কার, কাপড়-চোপড়, জমির দলিল-দস্তাবেজ ও শিক্ষাগত যোগ্যতার সনদসহ পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের এ ঘটনায় পরিবারের মোট ৬০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে নিশ্চিত করেছেন ভুক্তভোগী আওয়ামীলীগ নেতা নাজেম উদ্দিন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড এলাকায় ঘটেছে অগ্নিকাণ্ডের এ ঘটনা। ভুক্তভোগী পরিবারটির গৃহকর্তা নাজেম উদ্দিন কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি ওই এলাকার মৃত নুরুল কবিরের ছেলে।
ভুক্তভোগী পরিবারের গৃহকর্তা নাজেম উদ্দিন বলেন, শনিবার ২২ ডিসেম্বর রাত দশটার পরে পরিবারের বেশিরভাগ সদস্য খাওয়া ধাওয়া শেষে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক দেড়টার দিকে বাড়ির বৈদ্যুতিক লাইন থেকে সর্টসার্কিট হলে মুর্হুতে অগ্নিকাণ্ডের সুত্রপাত ঘটে। ওইসময় পরিবার সদস্যরা গভীর ঘুমে আছন্ন থাকায় অগ্নিকাণ্ডের বিষয়টি কেউ আঁচ করতে পারেনি।
তিনি বলেন, আগুনের লেলিহান শিখা যখন আশপাশে ছড়িয়ে পড়তে শুরু করে ওইসময় প্রতিবেশি লোকজনের শোর-চিৎকারে ঘুমিয়ে থাকা আমার পরিবার সদস্যরা জেগে উঠে। একপর্যায়ে পরিবারের সদস্যরা ওইসময় বাড়ি থেকে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হলেও ততক্ষনে বাড়ির ভেতরে রক্ষিত মুল্যবান আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালঙ্কার, কাপড়-চোপড়, জমির দলিল-দস্তাবেজ ও শিক্ষাগত যোগ্যতার সনদসহ পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের এ ঘটনায় পরিবারের মোট ৬০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে নিশ্চিত করেছেন ভুক্তভোগী আওয়ামীলীগ নেতা নাজেম উদ্দিন।
গতকাল রোববার অগ্নিকাণ্ডের এ ঘটনায় আক্রান্ত পরিবারটির গৃহকর্তা নাজেম উদ্দিন চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করেছেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.