পীরে কামেল আলহাজ্ব মাওলানা এহসানুল হক লাখো মানুষের ভালবাসায় সিক্ত হয়ে শেষ শ্রদ্ধা নিবেদন

পীরে কামেল আলহাজ্ব মাওলানা এহসানুল হক লাখো মানুষের ভালবাসায় সিক্ত হয়ে শেষ শ্রদ্ধা নিবেদন
মোঃ নাজমুল সাঈদ সোহেল
চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধি :
লাখো মানুষের ভালবাসায় সিক্ত হলেন পীরে কামেল আলহাজ্ব মাওলানা এহসানুল হক। শেষ শ্রদ্ধা নিবেদনে ২৩ ডিসেম্বর আছরের নামাজের পর পূর্ব বড় ভেওলা শামশু মিয়ার বাজার সংলগ্ন জি.এন.এ মিশনারী উচ্চ বিদ্যালয় মাঠে তাঁহার নামাজে জানাজা অনুষ্টিত হয়। জানাজার বিশাল মাঠ ছাড়াও আশেপাশে তিল পরিমান ঠাঁই ছিলোনা। সর্বত্রে মুসল্লী আর তাঁহার ভক্ত অনুরাগীরা সমবেত হয়ে মাঠ কানায় কানায় ভরপুর হয়ে আশপাশের রাস্তা জুড়ে জানাযার নামাজ আদায় করেন।
উল্লেখ্য, চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা এহছানুল উলুম দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা হযরত আলহাজ্ব মাওলানা এহসানুল হক (প্রকাশ ভেওলার পীর এহছান হুজুর) সোমবার ২৩ ডিসেম্বর সকাল ৮ টার দিকে ইন্তেকাল করেন। পূর্ব ভেওলার এহসান পীর সাহেবের মৃত্যুর খবরে এলাকার সর্বত্র শোকের ছায়া নেমে আসে। একজন বিশিষ্ট আলেম ও আধ্যাত্মিক ব্যক্তিত্ব হিসাবে এলাকায় তাঁর বেশ সুনাম ছিলো।
এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন (চকরিয়া-পেকুয়া ) কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বি (অনার্স) এমএ। তিনি এক শোক বার্তায় বলেন, চকরিয়া-পেকুয়ার এই জনপদে ইসলামের খেদমতে পীরে কামেল এহেছান হুজুরের অবদান মুসলিম জনতা আজীবন গভীর শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। তার এই মৃত্যু, এই জনপদের মুসলিম জনতা বরণ্য একজন পীরে কামেল আলেমকে হারাল । তিনি মরহুমের আত্বার মগফেরাত কামনা করে তার পরিবাববর্গের প্রতি গভীর সহানুভতি প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.