চকরিয়া পৌরশহরে যানজট নিরসনে স্বাধীন মঞ্চের নানা কর্মসূচী, একাত্ম প্রকাশ মেয়রসহ বিভিন্ন সংগঠনের

চকরিয়া পৌরশহরে যানজট নিরসনে স্বাধীন মঞ্চের অবস্থান কর্মসূচী, একাত্মতা প্রকাশ করছেন মেয়র আলমগীর চৌধুরী।

চকরিয়া প্রতিনিধি::

চকরিয়া উপজেলার চিরিঙ্গা শহরের যানজট নিরসনে স্বাধীন মঞ্চের উত্থাপিত দাবীর সমর্থনে গতকাল রোববার ৮ ডিসেম্বর বিকাল তিনটার সময় চকরিয় পৌর ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেছে চকরিয়া উপজেলার বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী ও সাংবাদিক সংগঠন।

যানজট নিরসন ও পরিবহন চাঁদাবাজী বন্ধের দাবীতে চলমান আন্দোলনে সমর্থন দিয়েছে ঢাবির চকোরী, পিস্ ফাইন্ডার, ইয়াং চেইঞ্জ মেকারস্, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি, প্রাক্তন ছাত্রলীগ পরিষদ, ফুটন্ত কিশোর ক্লাব, চকরিয়া ব­াড ডোনার সোসাইটি, ডি এন্ড জি ক্লাব, পিসফুল ইউনাইটেড ক্লাব, অন্বেষন ব­াড ডোনার সোসাইটি সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

গত ৪ ডিসেম্বর থেকে চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে আজ চকরিয়া পৌর ভবনের সামনে অবস্থান কর্মসূচী নির্ধারিত ছিল। বিভিন্ন সংগঠনের দায়িত্বশীল ও কর্মীরা হাতে পে­ কার্ড নিয়ে উক্ত কর্মসূচিতে অংশ নেয়। এসময় স্বাধীন মঞ্চের দাবী সংম্বলিত চলমান কর্মসূচীর উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কর্মসূচিতে অংশ নেয়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচির এক পর্যায়ে চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী অনুকুলস্থলে উপস্থিত হয়ে স্বাধীন মঞ্চের দাবীর সাথে একাত্মতা ঘোষণা করে সব দাবী বাস্তবায়ন করবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়া আগামী ১৫ ডিসেম্বরের পর স্বাধীন মঞ্চের দাবীর প্রেক্ষিতে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমকে সাথে নিয়ে বিভিন্ন বাস কাউন্টার, যানজট, চাঁদাবাজীর বির“দ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন পৌর মেয়র আলমগীর চৌধুরী।

প্রসঙ্গত আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত শহীদ আব্দুল হামিদ পৌর বাস টার্মিনাল অযত্নে অবহেলায় পগে আছে। অন্যদিকে পুরাতন এস. আলম কাউন্টারের আশেপাশেই অবৈধ টিকিট কাউন্টার খুলে মহাসড়কের উপর গাড়ি থামিয়ে যাত্রী তোলে জনদূর্ভোগ সৃষ্টি করা হচ্ছে!

সেই সুযোগে মহাসড়কে যাত্রী উঠা-নামাকে কেন্দ্র করে ছোট-বড় যানবাহনগুলো থেকে চাঁদা নিচ্ছে স্থানীয় প্রভাবশালী মাস্তানেরা। অন্যদিকে পুলিশ, প্রশাসন ও দায়িত্বশীল জনপ্রতিনিধিরা রোদ চশমা পরে বসে আছে। যাদের কলম ধরার কথা তারাও চুপচাপ। কিন্তু প্রজন্ম বসে থাকবে না। আমরা একটু ঝাকুনি দিয়ে সবার ঘুম ভাঙ্গাতে চাই।

চকরিয়া উপজেলার চিরিঙ্গায় পুরাতন এস. আলম কাউন্টারের আশেপাশে গড়ে উঠা অবৈধ টিকিট কাউন্টার উচ্ছেদ ও পরিবহন চাঁদাবাজী বন্ধের দাবীতে স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ নিম্নোক্ত কর্মসূচী ঘোষণা করেছিল-

১.উক্ত দাবীর পক্ষে গণস্বাক্ষর সংগ্রহ। ২.পৌর মেয়র, উপজেলা প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য ও যাথাযথ কর্তৃপক্ষ বরাবর স্বারকলিপি প্রদান। ৩.দাবীর সমর্থনে চকরিয়া প্রেস ক্লাব, সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও পরিবহন সংগঠনগুলোর দায়িত্বশীলদের সাথে আলোচনা। ৪. চকরিয়া পৌরসভার সামনে অবস্থান কর্মসূচী। মেয়র মহোদয় যদি দাবী বাস্তবায়নের প্রতিশ্রুতি দেয় সেক্ষেত্রে তার প্রতি সম্মান জানিয়ে (পরের দিনই কাউন্টারগুলো স্থায়ী ভাবে বন্ধের শর্তে) আন্দোলন স্থগিত করা হবে। উপরোক্ত কর্মসূচীর পরও স্থানীয় ভাবে দাবী বাস্তবায়নের কোন আশ্বাস না পেলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী মহোদয় বরাবর গণস্বাক্ষর সংবলিত লিখিত অভিযোগ প্রদান করা হবে। (৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল ঢাকায় গিয়ে ১০-১২ ডিসেম্বরের মধ্যে সরাসরি লিখিত অভিযোগ জমা দিবে)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.